Australia

 

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়া ইন্টারন্যাশনাল পোস্ট গ্রাজুয়েট রিসার্চ স্কলারশিপ

 অস্ট্রেলিয়ান সরকার
মাস্টার / পিএইচডি ডিগ্রি

Deadline: পরিবর্তনযোগ্য, মে-অক্টোবর (বার্ষিক)
অধ্যয়নের স্থান: অস্ট্রেলিয়া
কোর্স শুরু হবে,২০১৫/২০১৬

 

সংক্ষিপ্ত বর্ণনা:

ইন্টারন্যাশনাল পোস্ট গ্রাজুয়েট রিসার্চ স্কলারশিপ প্রোগ্রাম অস্ট্রেলিয়ার একটি স্নাতকোত্তর গবেষণা যোগ্যতা দায়িত্বগ্রহণ এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের নেতৃস্থানীয় অস্ট্রেলিয়ান গবেষকদের সঙ্গে অভিজ্ঞতা লাভ

হোস্ট ইনস্টিটিউশন:
অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়সমূহ

ফিল্ড অফ স্টাডি:

স্নাতকোত্তর গবেষণা প্রোগ্রাম

স্কলারশিপের সংখ্যা:

প্রায় ৩৩০

টার্গেট গ্রুপ:

স্কলারশিপ  সকল দেশের আন্তর্জাতিক শিক্ষার্থী (নিউজিল্যান্ড ছাড়া)

স্কলারশিপের মূল্য:

এই স্কলারশিপে শিক্ষার্থীদের জন্য টিউশন ফি স্বাস্থ্য খরচ স্কলারশিপ দেয়া হবে যা একটি গবেষণা মাস্টার ডিগ্রী জন্য দুই বছর বা এক গবেষণা ডক্টরেট ডিগ্রী জন্য তিন বছরের জন্য প্রযোজ্য হবে।

যোগ্যতা:
আবেদনকারীকে একজন আন্তর্জাতিক শিক্ষার্থী হতে হবে (নিউজিল্যান্ড ছাড়া)। অস্ট্রেলিয়া একটি উপযুক্ত বিশ্ববিদ্যালয়ে গবেষণা দ্বারা একটি উচ্চতর ডিগ্রী জন্য পুরো সময় তালিকাভুক্তি হতে হবে।এই স্কলারশিপের জন্য প্রাথমিক যোগ্যতার মানদণ্ড কমনওয়েলথ স্কলারশিপ নির্দেশিকা (রিসার্চ) ২০১২ এর ধারা ৩.১০.১ অনুসরণ করা হবে।

Application instructions:

Applications for a scholarship need to be made directly to a participating Universities/Higher Education Providers (HEPs) in Australia at which the applicant wishes to conduct their postgraduate research. Students need to approach the scholarship office at their chosen university for direction about the process to apply for an IPRS and key deadline dates.  The deadline varies among universities but is around May-October each year.

It is important to read the Frequently Asked Questions and visit the website of the University where you intend to apply and the official website (link found below) for detailed information on how to apply for this scholarship.

Share Button
পড়া হয়েছে 413 বার

Back to Top