markating

 

 

মার্কেটিং ম্যানেজারের কাজ হচ্ছে মুনাফার উদ্দেশ্যে বিপনন কৌশল কাজে লাগিয়ে ক্রেতার চাহিদা সনাক্ত করা ।

 

জবপ্রফাইল


Untitled-2মার্কেটিং ম্যানেজার যেসব বিষয়ে সিদ্ধান্ত নিয়ে থাকেন,সে গুলো হলো

• পণ্য ডিজাইন

• ব্যায়

• বিজ্ঞাপন

• বিক্রয় এবং বরাদ্দ

• পরিকল্পনা এবং সমন্বিত বিপণন কার্যক্রম

• চাহিদা ও সরবরাহ বজায় রাখা নিশ্চিত করন

• বাজার গবেষণা থেকে প্রাপ্ত তথ্যের সদ্ব্যবহার

• একটি মার্কেটিং কৌশল তৈরী

• মিটিংয়ে উপস্থিতি থাকা

• উপস্থাপনা করা

• রিপোর্ট লেখা

 

অন্যন্য কাজগুলো হচ্ছে

• সেল ডিপার্টমেন্ট,প্রডাক্ট ডেভেলপারস,প্রমোটারস এবং ডিজাইনারদের পরামর্শ দেওয়া

• ফিল্ড ওয়ার্ক এর জন্য বিভিন্ন জায়গায় ভ্রমন করা

• সেলস টিমগুলোর সাথে মিটিং করা

• পন্যের মূল্যনির্ধারণ করা

• কাস্টমার এবং বাজার গবেষনার ফলাফল বিশ্লেষন করা

 

Untitled-3

 

 

মার্কেটিং ম্যানেজারের উপর একটি ভিডিও ক্লিপ


 

 

 

Untitled-2

 

 

 

 

 

 

 

 

কর্মসংস্থানের সুযোগ


 

বিক্রয় ও মার্কেটিং বিভাগের কাজ সমূহ যেমনঃ উৎপাদন, বিজ্ঞানসংক্রান্ত,টেকনিকাল, ভোগ্যপণ্যর কোম্পানি;
রপ্তানি ফার্ম,সরকারি কমার্শিয়াল এন্টারপ্রাইজ,মার্কেট গবেষণা,পাইকারি বিক্রয়,খুচরা বিক্রয়,বিজ্ঞাপন,হসপিটাল এবং স্বাস্থ্য পণ্য উৎপাদক,পরামর্শ কেন্দ্র,আইটি ফার্ম, ভোক্তা ডিউরেবল ইন্ডাস্ট্রি, ফাইনান্স ও বীমা,শিক্ষা ইত্যাদি।

 

আয়ের সুযোগ


 

বাৎসরিক ২.৫৪ লাখ টাকা থেকে ১৬.৪৯ লাখ টাকা ।

 

নিয়োগকারী প্রতিষ্ঠান


সব ধরনের কোম্পানিতেই মার্কেটিং গ্রাজুয়েটরা নিয়োগ পেয়ে থাকেন।

 

কিভাবে এ পেশায় আসবেন


bis
 
where-you-admi
 

 

Share Button
পড়া হয়েছে 2,467 বার

Back to Top