মালয়েশিয়ায় স্বাস্থ্য বীমা

মালয়েশিয়ায় স্বাস্থ্য বীমা অত্যন্ত প্রয়োজনীয়।এখানে পড়তে হলে স্বীকৃত ‘স্বাস্থ্য বীমার’জন্য আবেদন করা অপরিহার্য।এছাড়া,স্বাস্থ্য সেবার খরচ খুব বেশি। হঠাৎ অসুস্থতা বা দুর্ঘটনার ফলে হাসপাতালে ভর্তি হলে বিল হতে পারে আকাশচুম্বী তাই ব্যয়বহুল চিকিৎসা বিলের বোঝা থেকে নিজেকে রক্ষা করাটা খুব গুরুত্বপূর্ণ।

শিক্ষার্থীদের জন্য পরামর্শ যে,মালেয়শিয়াতে যাওয়ার আগেই হাসপাতালের খরচের টাকার ব্যবস্থা করে রাখা। যদি হঠাৎ কোন শিক্ষার্থীর দুর্ঘটনা ঘটে বা অসুস্থ হয়ে যায় তাহলে এই বীমা থাকার কারনে সে অসুস্থ থাকাকালিন সময়ে উচ্চ মান সম্পন্ন সেবা এবং সুবিধা পাবে।

মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক আন্তর্জাতিক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আন্তর্জাতিক স্বাস্থ্য বীমা কভারেজ প্রমাণ দেখাতে হবে। অধিকাংশ মালয়েশিয়ান স্কুল এবং কলেজগুলো একটি নিদিষ্ট পরিমাণের ইনস্যুরেন্স কভারেজ চায় যেন কোন কিছু ঘটলেও শিক্ষার্থী সুরক্ষিত থাকে।

মেডিকেল বীমা কার্ড

শিক্ষার্থীদের উচিত তাদের নিকটস্থ জরুরী বা ইমারজেন্সি সেন্টারের অবস্থান জেনে রাখা। এছাড়াও, বীমা পলিসি অনুযায়ী তাদের পছন্দের হাসপাতালের অবস্থানও জানা প্রয়োজন।মেডিকেল বীমা কার্ড সব সময় সাথে রাখতে হবে যাতে হাসপাতালে ভর্তির প্রয়োজন হলে মেডিকাল কার্ড দেখিয়ে সময়ের অপচয় ছাড়াই ভর্তি নিশ্চিত করা যায়।

লক্ষণীয় যে, স্থানীয় বীমা কোম্পানি দ্বারা বিভিন্ন ধরনের স্বাস্থ্য বীমা করা যায়।

Share Button
পড়া হয়েছে 201 বার

Back to Top