UK-তে আন্তর্জাতিক শিক্ষার্থীদের টিকে থাকার টিপস

UK থাকার জন্য ব্যয়বহুল জায়গাগুলোর মধ্যে একটি । সুতরাং, কিভাবে একজন আন্তর্জাতিক শিক্ষার্থী টিকে থাকবে এবং এমন একটি পরিবেশে কি ভাবে কিছু অর্থ সঞ্চয় করবে?

তারা যাতে তাদের খরচ কমাতে পারেন তাই আমরা,UK-এর শিক্ষার্থীদের জন্য কি করবে এবং কি করবেনা তার উপর ভিত্তি করে একটি তালিকা তৈরী করেছি যা নিচে দেখানো হল।

ক. বাহিরের খাওয়া কমাতে যতটা সম্ভব চেষ্টা করুন এবং এড়ান। খাদ্য সামান্য হলেও ব্যয়বহুল,তাই একটি মুদি দোকানের খাদ্য বিকল্প হতে পারে। অনেক মুদি দোকানে সাধারণত বোতলজাত খাদ্য থাকে,যা সুস্থ,নিরাপদ,সস্তা এবং স্বাদে ভাল।

খ. আপনি টিউব স্টেশনে বাসে চড়ার আগে,দৈনিক ভ্রমণ কার্ড কিনুন। আপনি ভ্রমণ কার্ডের উপর দিনে .৭0 পর্যন্ত ছাড় পারবেন ।যদিও, এটি প্রথমে একটি বড় সংখ্যা মনে হচ্ছে না,কিন্তু একটি মাসে (.৭*৩০) হবে?২১এবং এক বছরের মধ্যে? ২৫২।

গ. UK স্থাপত্য ও ঐতিহাসিক বিস্ময়ের লীলাভূমি।যদিও এর জাদুঘর,আর্ট গ্যালারি এবং ঐতিহাসিক মিনার এর দর্শন বিনামূল্যে করা যায়,কিছু জায়গার প্রবেশ ব্যয়বহুল হতে পারে। সুতরাং,আপনি অর্থনৈতিকভাবে নিরাপদ না হওয়া পর্যন্ত ঐ জায়গাগুলো এড়াতে চেষ্টা করুন।

ঘ. লন্ডন একটি কেতাদুরস্ত শহর এবং আপনার মনে হতে পারে কিছু ব্যয়বহুল পোশাক কেনা প্রয়োজন। যদিও অল্প সংখ্যক দোকানে সাশ্রয়ী মূল্যে “ব্র্যান্ডেড”পোশাক বিক্রি হয়,কিন্তু বিনিয়োগের ফেরতের ব্যাপারে নিশ্চিত হোন। উদাহরণস্বরূপ, যদি আপনি অর্থনৈতিকভাবে স্থিতিশীল না হন, আপনি প্রায়ই ব্যবহার করতে পারবেন না এমন পোশাকের জন্য অনেক ব্যয় করা কখনই একটি ভাল ধারণা হতে পারে না। চ্যারিটি দোকানগুলো অর্থনৈতিকভাবে সাশ্রয়ী,মজা করে ঘুরুন এবং দোকান অন্বেষণ করুন। লন্ডনের ব্যস্ততম শপিং রাস্তায় চ্যারিটি দোকান পাওয়া যেতে পারে।

ঙ. একটি ব্যয়বহুল / বিলাসি দোকানে যান, কিন্তু কিছু কিনবেন না। বিশাল দোকানে হাঁটুন এবং পরিবেশ উপভোগ করুন।বিলাসবহুল বাথরুম ব্যবহার করুন এবং বছর শেষে উজ্জ্বল ক্রিসমাস দোকানে যান।

চ. লন্ডন শহর এবং পড়াশুনার বিষয় অভিব্যক্ত করার জন্য কিছু সময় নিন। সবসময় আপনার কিছু করার নাও থাকতে পারে। কেনাকাটা বা ঘুরে বেড়ানোর চেয়ে, হাইড পার্কে বসুন এবং দৃশ্যাবলী এবং স্থানীয় পরিবেশের ছবি ক্যামেরাতে তুলুন এবং আপনার পাশে আপনার প্রিয় বইটি রাখুন। আপনি কি কিনেছেন তা আপনার মনে থাকবে না, কিন্তু এটা আসল অভিজ্ঞতা যা আপনি বহুকাল সযত্নে লালন করবেন।

Share Button
পড়া হয়েছে 175 বার

Back to Top